দুই ভাগে ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছেন মুস্তাফিজ-সাব্বিররা

33

ছয় জনের ছোট্ট দল। একই ফ্লাইটে টিকিট না পাওয়ায় তবু যেতে হচ্ছে আলাদা হয়ে। ওয়ানডে সিরিজ খেলতে শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় ওয়েস্ট ইন্ডিজে রওনা হচ্ছেন বাংলাদেশের চার ক্রিকেটার। শনিবার প্রথম প্রহরে যাচ্ছেন আরও দুই জন।

আগের দলে যাচ্ছেন নাজমুল ইসলাম অপু, আবু হায়দার রনি, সাব্বির রহমান ও মোসাদ্দেক হোসেন। পরের ভাগে যাবেন এনামুল হক ও মুস্তাফিজুর রহমান।

অসুস্থ স্ত্রীর পাশে থাকতে এখনই যেতে পারছেন না মাশরাফি বিন মুর্তজা। তবে সফরে যাওয়া নিয়ে তার অনিশ্চয়তা কমে এসেছে কিছুটা। হাসপাতালে ভর্তি স্ত্রী সুমনা হক সুমির শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। আগামী রোববার আবার পরীক্ষা করে দেখবেন চিকিৎসক। তাতে অবস্থা উন্নতির ছাপ থাকলে সোমবার ওয়েস্ট ইন্ডিজে যেতে পারেন মাশরাফি।

দেশে যেহেতু প্রস্তুতি পর্যাপ্ত নিতে পারছেন না, বৃহস্পতিবার জ্যামাইকায় একদিনের অনুশীলন ম্যাচটি খেলতে চান ওয়ানডে অধিনায়ক।

মাশরাফি ছাড়া ওয়ানডে সিরিজের দলে থাকা বাকি এই ছয় ক্রিকেটারই শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে আনঅফিসিয়াল টেস্ট সিরিজ খেলেছেন বাংলাদেশ ‘এ’ দলের হয়ে।

ওয়ানডে দলের বাকিরা টেস্ট দলের সঙ্গেই আছেন ওয়েস্ট ইন্ডিজে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ২২ জুলাই। প্রথম দুটি ম্যাচ গায়ানায়, তৃতীয়টি সেন্ট কিটসে।