সাবেক সচিবের মৃত্যুতে বিসিএস ইকোনমিক অ্যাসোসিয়েশনের শোক

55

বাংলাদেশ সরকারের প্রাক্তন সচিব জাফর আহমেদ চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছে বিসিএস ইকোনমিক অ্যাসোসিয়েশন।শুক্রবার পরিকল্পনা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা গাজী তৌহিদুল ইসলামের পাঠানো বিজ্ঞপ্তিতে এ শোক জানানো হয়েছে।

জাফর আহমেদ চৌধুরী শুক্রবার ভোরে রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি … রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৪ বছর।

বাদ জুমা রাজধানীর ইস্কাটন গার্ডেন জামে মসজিদে প্রথম জানাজা শেষে মরহুমের মরদেহ কুমিল্লার চৌদ্দগ্রামে তার গ্রামের বাড়িতে নেয়া হয়েছে। সেখানে দ্বিতীয় জানাজা শেষে বাদ মাগরিব তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। তিনি দীর্ঘদিন ধরে কোলোন ক্যান্সারে ভুগছিলেন।

জাফর আহমেদ চৌধুরী ভোটার আইডি কার্ড প্রকল্পের পরিচালক, ময়মনসিংহের জেলা প্রশাসক, বাংলাদেশ বেতারের মহাপরিচালক, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক, তথ্য ও পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিবসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

জাফর আহমেদ চৌধুরী ১৯৫৪ সালে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার আলকরা গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

জাফর আহমেদ চৌধুরীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন বিসিএস ইকোনমিক অ্যাসোসিয়েশনের মহাসচিব ফরিদ আজিজ। তিনি ব্যক্তিগতভাবে এবং পরিকল্পনা মন্ত্রণালয়ের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে মরহুমের পরিবার-পরিজন, সন্তানসহ সবাইকে গভীর সমবেদনা জানিয়েছেন।