প্রধানমন্ত্রীকে কওমি জননী উপাধি দিলো হেফাজত

27

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কওমি জননী উপাধি দিলেন হেফাজতে ইসলাম। রোববার (৪ নভেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশ মঞ্চে প্রধানমন্ত্রীকে এ উপাধি দেয়া হয়।

কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিসকে মাস্টার্সের সমমানের স্বীকৃতি দেয়ায় এ শোকরানা মাহফিল-এর আয়োজন করে আল-হাইআতুল উলয়া লিল-জামি’আতিল কওমিয়া বাংলাদেশ।

এসময় হেফাজতে ইসলামের সঙ্গে রাজনীতির কোন সম্পর্ক নেই উল্লেখ করে হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফী বলেন- কওমি সনদকে স্বীকৃতি দেয়ার মাধ্যমে সামাজিক মর্যাদা সুদৃঢ় হয়েছে।

এদিকে দ্বীনের শিক্ষা দানকারীরা কখনও অবহেলিত থাকবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারে বিশ্বাস না করতে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধু কন্যা বলেন- নবীর বিরুদ্ধে কিছু বললে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

জঙ্গি-সন্ত্রাসীদের কোন ধর্ম নেই উল্লেখ করে কওমি শিক্ষাথীদের দেশ ও জাতির কল্যাণে কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন- ‘বাবার কাছ থেকে শিক্ষা পেয়েছি, বাবা বলেছেন- মানুষের জন্য কাজ করো। সাধারণভাবে জীবনজাপন করো। একমাত্র আল্লাহ ছাড়া আর কারো কাছে মাথানত করবে না। তাই আমি আল্লাহ ছাড়া কাউকে ভয় পাই না।’

এর আগে, সমাবেশের সভাপতি হেফাজতে ইসলামের আমীর ও চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক মাওলানা শাহ আহমাদ শফী অনুষ্ঠানস্থলে এসে পৌঁছান।

শোকরানা মাহফিলে অংশ নিতে ভোর থেকেই সারা দেশ থেকে কওমি মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা রাজধানীতে আসতে শুরু করেন।

কওমী মাদ্রাসাগুলোর সংগঠন হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতুল কাওমিয়া বাংলাদেশ দাবি করছে, তাদের অনুষ্ঠানে দশ লাখের বেশি মানুষ জমায়েত হবেন। আর এ সংবর্ধনার কারণে রোববারের জেএসসি-জিডিসি পরীক্ষা স্থগিত করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, ভোর থেকেই বাস, ট্রেন, লঞ্চে করে রাজধানীতে আসতে শুরু করেছেন মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা। রাজধানীর মিরপুর, ফার্মগেট, মোহাম্মদপুর, গুলিস্তান ও শাহবাগসহ বিভিন্ন জায়গায় মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীদেরকে সোহরাওয়ার্দী উদ্যানের শোকরানা মাহফিলে অংশ নিতে যেতে দেখা গেছে।

এর আগে, গতকাল শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে নগরবাসীকে যানজটের বিষয়টি উল্লেখ করে সতর্ক করা হয়েছে। বিপুল পরিমাণ জনসমাগমের কথা উল্লেখ করে বিশেষ যান চলাচল নির্দেশনা দিয়েছে ডিএমপি।-সোনালীনিউজ