তিন বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকি আইএসের

114

ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসীর মামুন, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও বিশিষ্ট মানবাধিকারকর্মী সুলতানা কামালকে হত্যার হুমকি দিয়েছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

আইএস সমর্থিত বাংলা সাময়িকী লোন উলফ’র মার্চ সংখ্যায় তিন বিশিষ্ট নাগরিককে হত্যার এ হুমকির কথা উল্লেখ করা হয়েছে।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে নিজের নিরাপত্তা চেয়ে শনিবার (৪ মে) রাজধানীর ধানমণ্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সুলতানা কামাল। তার জিডি নম্বর ১৭১।

একই থানায় জিডি করেছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবিরও।

জিডিতে সুলতানা কামাল উল্লেখ করেন, আন্তর্জাতিক জঙ্গি সমর্থিত অনলাইন পত্রিকা লোন উলফ তাকে হত্যার খবর প্রকাশ করেছে। তিনিসহ কয়েকজন বিশিষ্ট ব্যক্তিকে ইসলামের স্বার্থে হত্যা ও শেষ করে দেয়ার হুমকি দিয়েছে একটি জঙ্গি সংগঠন।

গত বছরের মার্চে অধ্যাপক ও লেখক মুহম্মদ জাফর ইকবালের ওপর ‘লোন উলফ’ হামলা করেছিল বলে উল্লেখ আছে ওই মুখপত্রে।

উল্লেখ্য, ‘লোন উলফ’ অর্থ একাকী মুজাহিদ, এর সদস্যরা মুজাহিদ চিন্তাধারা সমর্থন করে একাকী হামলা চালায়।

জানা গেছে, জিডি করার পরে এই বিশিষ্ট নাগরিকদের বাসার চারপাশে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। এরইমধ্যে হুমকির বিষয়টি তদন্ত করে দেখছে আইনশৃঙ্খলা বাহিনী।

এ বিষয়ে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ গণমাধ্যমকে বলেন, সাধারণ ডায়েরির পর বিশিষ্ট নাগরিক সুলতানা কামাল ও শাহরিয়ার কবিরের নিরাপত্তা জোরদারে তাদের বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়েছে। ধানমন্ডিতে তাদের বাসার আশপাশে টহল দেয়া পুলিশকে বিশেষ নজর রাখতে বলা হয়েছে।

হত্যার হুমকি দেওয়ার বিষয়টি ঢাকা মহানগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিটকেও অবহিত করেছে ধানমণ্ডি থানা পুলিশ।

সূত্র :বিডি২৪লাইভ