দেশে ফিরবেন মাশরাফি, দুবাই যাবেন তামিম

605

এবারের বিশ্বকাপ হতে চলেছে লম্বা সময় ধরে। ১০ দেশের বিশ্বকাপে প্রত্যেক দলই খেলবে নয়টি করে ম্যাচ। তার আগে রোববার থেকে আয়ারল্যান্ড থেকে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। যেখানে বাংলাদেশ ছাড়াও খেলবে স্বাগকিক আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ দল দেশ ছেড়েছে ১ মে। সবমিলিয়ে বিরাট লম্বা সময়। পরিবার পরিজন ছাড়া এত লম্বা সময় পার করা সত্যি কষ্টকর।

অবশ্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইতিমধ্যে জানিয়ে দিয়েছে, কেউ ইচ্ছা করলে বিরতিতে দেশে ফিরে কয়েক দিনের ছুটি কাটিয়ে যেতে পারবেন। সেই সুযোগটাই নিচ্ছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এবং ওপেনার তামিম ইকবাল।

পরিবারকে সময় দিতে মাশরাফি ত্রিদেশীয় সিরিজ শেষ করে দেশে ফিরবেন। থাকবেন দুই-তিনদিন। ছুটি শেষে মাশরাফি সরাসরি চলে যাবেন ইংল্যান্ডে বিশ্বকাপ খেলতে। তামিম অবশ্য দেশে ফিরবেন না। তিনি যাবেন সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে পরিবারের সঙ্গে সময় কাটাতে। ছুটি কাটিয়ে তিনি সেখান থেকেই ইংল্যান্ডের বিমানে উঠবেন।

মাশরাফি-তামিমের ছুটি নেওয়ার বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বিশ্বকাপে বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ। তাঁর কথায়,‘ আমি যতটুকু জানি, ত্রিদেশীয় সিরিজ শেষ করে মাশরাফির দেশে ফেরার কথা। তামিম দুবাইয়ে পরিবারের সঙ্গে দেখা করবে। ওখানে দুই-একদিন কাটাবে। এরপর আবার ইংল্যান্ড যাবে।’