পঁচা দূর্গন্ধযুক্ত মাছ বি‌ক্রির দায়ে স্বপ্ন সুপার শপকে ১২লাখ টাকা জরিমানা

112

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত পঁচা মাছ বি‌ক্রির অভিযোগে স্বপ্ন সুপার শপকে ১২ লাখ টাকা জরিমানা করেছে । অভিযানকালে সুপার শপটির কর্মকর্তারা র‌্যাব সদস্যদের বাধা দেন।

শনিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজি‌স্ট্রেট গাউছুল আযম এ অভিযান চালান। র‌্যাব-৩ এবং ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের একজন খাদ্য পরিদর্শক মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন।

গাউছুল আযম বলেন, দুপুরে আগোরা সুপার শপে অভিযান চালিয়ে পঁচা ড্রাগন ফল বি‌ক্রির অভিযোগে শপটিকে ৫০হাজার টাকা জরিমানা করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সেখান থেকে স্বপ্ন সুপার শপে অভিযান চালানো হয়। এ সময় কয়েক ধরণের পঁচা দূর্গন্ধযুক্ত কয়েক কেজি মাছ জব্দসহ প্রতিষ্ঠানটিকে নিরাপদ থাদ্য আইনে ১২লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, অভিযানকালে স্বপ্ন কর্তৃপক্ষ খুবই অসহযোগীতা করেছে। স্বপ্নের হেড অব মার্কেটিং আফতাবুল খবর পেয়ে মোবাইল কোর্টের কার্যক্রমে বাঁধা প্রদানের চেস্টা করেন।

ম্যাজি‌স্ট্রেট গাউছুল আযম বলেন, অভিযানের খবর পেয়ে প্রতিষ্ঠানটির ম্যানেজার কাজী মাহবুবুল হক পঁচা মাছ সরিয়ে ফেলার নির্দেশ দেন কর্মীদের। যা পরে প্রতিষ্ঠানের সিসিটিভি ফুটেজে দেখা গেছে।

গাউছুল আযম বলেন, স্বপ্ন কর্তৃপক্ষ মোবাইল কোর্টে বাঁধা দেয়ার চেস্টা করায় হেড অব মার্কেটিংকে তার বিরুদ্ধে শৃঙ্খলামূলক ব্যবস্থা গ্রহণ করবে ও সার্বিক ঘটনার জন্য অনুতপ্ত বলে জানান এবং দোষ স্বীকার করে। প্রতিষ্ঠানটি এমন ঘটনা আর ঘটবে না বলে জানিয়েছে।

অভিযান চালানোর আগাম তথ্য দানকারী রোকেয়ার বিষয়ে গাউছুল আযম বলেন, রোকেয়াকে আমরা খুঁজে পেয়েছিলাম। তিনি দোষ স্বীকার করে ক্ষমা চেয়েছেন। এজন্য তাকে অব্যাহতি দেয়া হয়।

সূত্র : বাংলাদেশ টুডে