মেক্সিকোর উত্তরাঞ্চলে বিমান বিধ্বস্ত হয়ে সব আরোহীর মৃত্যু (ভিডিও)

172

মেক্সিকোর উত্তরাঞ্চলে দুর্গম পার্বত্য এলাকায় একটি বিমান বিধ্বস্তের ঘটনায় বিমানের সব আরোহীর মৃত্যু হয়েছে।

ওই আরোহীদের নিয়ে রবিবার (০৫ মে) বিমানটি লাস ভেগাস থেকে রওনা হয়েছিল।

বিধ্বস্ত হওয়া ওই বিমানটিতে ১৩ জন আরোহী ছিলেন। এদের মধ্যে পাঁচজনই একই পরিবারের সদস্য ছিলেন এবং তারা যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে একটি বক্সিং ম্যাচ দেখার পর ফিরে আসছিলেন বলে সোমবার জানিয়েছে কর্তৃপক্ষ ও স্থানীয় গণমাধ্যম, খবর বার্তা সংস্থা রয়টার্সের।

মেক্সিকোর কোয়াউইলা রাজ্য সরকার এক বিবৃতিতে জানিয়েছে, উত্তরাঞ্চলীয় ওকাম্পো শহর থেকে আকাশপথে চালানো তল্লাশির মাধ্যমে বিমানটির ধ্বংসাবশেষ খুঁজে পাওয়া গেছে।

স্থানীয় টেলিভিশন নেটওয়ার্ক মিলেনিওতে প্রদর্শিত একটি আলোকচিত্রে পুড়ে যাওয়া জমিতে একটি বিমানের ধ্বংসাবশেষ পড়ে থাকতে দেখা গেছে।

মেক্সিকোর গণমাধ্যম জানিয়েছে, বিমানটির যাত্রীরা মেক্সিকোর এক মুষ্ঠিযোদ্ধার সঙ্গে মার্কিন এক মুষ্ঠিযোদ্ধার বক্সিং ম্যাচ দেখতে শনিবার লাস ভেগাসে গিয়েছিলেন।

নিহতদের জাতীয়তা তাৎক্ষণিকভাবে পরিষ্কার না হলেও কোয়াউইলা সরকার তিন ক্রু ও ১০ যাত্রীর যে বংশপদবী প্রকাশ করেছে তার সবই হিস্পানিক ছিল।

নিহতদের বয়স ১৯ থেকে ৫৭ বছরের মধ্যে বলে গণমাধ্যমে প্রকাশিত ‍যাত্রী তালিকায় দেখা গেছে। নিহতদের মধ্যে ৫৫ বছর বয়সী ব্যবসায়ী লুয়িস ওক্তাভিও রেইয়েস দোমিঙ্গে, তার স্ত্রী ও তাদের তিন সন্তান আছেন বলে জানিয়েছে স্থানীয় একটি সংবাদপত্র।

এক বিবৃতিতে কানাডার বোম্বাডিয়ার ইনকর্পোরেটেড ওই বিমানটিকে চ্যালেঞ্জার ৬০১ বলে শনাক্ত করে বলেছে, মেক্সিকোর উত্তরাঞ্চলীয় শহর মনক্লোভা থেকে প্রায় ১৫০ নটিক্যাল মাইল দূরে বিমানটি নিখোঁজ হয়েছিল।

লাস ভেগাসের স্থানীয় সময় বিকাল ৩টার একটু আগে রওনা হওয়ার দুই ঘণ্টা পর বিমানটি নিখোঁজ হয়। আবহাওয়াজনিত কারণে বিমানটি বিধ্বস্ত হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে।

সূত্র :বিডি২৪লাইভ