নিজের প্রস্রাব পান করে জীবন ফিরে পেলেন নারী

77

এক-দুই ঘণ্টা নয়, টানা ৪৮ ঘণ্টা আটকে ছিলেন তিনি। একা, একটা লিফটে। কিছুতেই তাকে উদ্ধার করা যাচ্ছিল না। না ছিল খাবার, না ছিল পানি। কোনও কিছুই তার কাছে পৌঁছে দিতে পারেনি উদ্ধারকারীরা।

শেষ পর্যন্ত তাই সেই মহিলা নিজেই বেঁচে থাকার পথ খুঁজে বের করলেন। তাকে উদ্ধার করা হয় অচৈতন্য অবস্থায়। কিন্তু এমন বিপদেও হাল ছাড়েননি তিনি।

প্রাণ বাঁচাতে তাকে যেটা করতে হয়েছে তা শুনলে অনেকেরই গা শিউরে উঠতে পারে। কিন্তু সেই অবস্থায় তিনি এমন পদক্ষেপ নিতে পেরেছিলেন বলেই প্রাণে বেঁচে ফিরেছেন। ৪৮ ঘণ্টা লিফটে আটকে থাকার পরও প্রাণে বেঁচে গিয়েছেন তিনি। এই ৪৮ ঘণ্টায় পানিশূন্যতার জন্য তিনি নিজের প্রস্রাব পান করেছিলেন।

শুক্রবার ইংল্যান্ডের কেন্ট প্রদেশের হাভেল স্কয়ারের মারগেট অ্যাডাল্ট এডুকেশন সেন্টারে এ ঘটনা ঘটে।

জানা যায়, অফিস শিফট শেষ হওয়ার পর সেই ব্রিটিশ মহিলা লিফটে ওঠেন। আচমকাই লিফটে যান্ত্রিক গোলযোগ দেখা দেয়। আটকে পড়েন তিনি। লিফটে আটকা পর অনেকবার নিজের থেকে বেরিয়ে আসার চেষ্টা করতে থাকেন তিনি।

লিফটের আশেপাশে সেই সময় কেউ ছিলো না। ফলে প্রথম দফায় কেউ বুঝতেও পারেনি যে তিনি আটকে পড়েছেন। দুই দিন ধরে নিখোঁজ ছিলেন সেই মহিলা। তার পরই তার পরিবারের লোকজন পুলিশে ডায়েরি করেন।

এর পরই লিফটের দরজা ভেঙে পুলিশ তাকে উদ্ধার করে। যদিও সেই মহিলাকে কেউ ইচ্ছাকৃতভাবে লিফটে আটকে রেখেছিল কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। সেই সঙ্গে, ওই মহিলাকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।