সংখ্যালঘু পরিবারের উপর হামলা ও লুটপাটের অভিযোগ

72

অসাম্প্রদায়িক বাংলাদেশে এখনো নির্যাতিত হচ্ছে সংখ্যালঘু সম্প্রদায়। দেশের বিভিন্ন প্রান্তে নানা ভাবে তাদের উপর হামলার ঘটনা নতুন নয়। তারই ধারাবাহিকতায় এবার বগুড়ার শিবগঞ্জে এক সংখ্যালঘু পরিবারের উপর হামলা চালিয়ে লুটপাট ও এক নারীর শ্লীলতা হানী করেছে প্রভাবশালীরা।

স্থানীয় সূত্রে জানাযায়, রবিবার (১২ মে) বিকেল ৫ টার দিকে উপজেলার ধোন্দা‌কোলা গ্রামের হৃদয় চন্দ্র মদকের ছেলে শ্রী সজল চন্দ্র মদকের পরিবারের উপর আকস্মিক হামলা চালিয়ে বাড়ি ঘর ভাঙচুর ও মারপিট করে পার্শ্ববর্তী শহরতলী গ্রামের প্রভাবশালী এরশাদ সহ আরও বেশ কয়েকজন দূর্বৃত্ত। এসময় ঘরে থাকা আড়াই ভড়ি স্বর্ণ, নগদ ৫৫ হাজার টাকা লুট করে তারা। এতে বাধা দিলে সজল চন্দ্র মদকের স্ত্রীর শ্লীলতাহানীও ঘটায় দূর্বৃত্তরা।

এ ব্যাপারে হামলার শিকার শ্রী সজল চন্দ্র মদক জানান, এরশাদ বেশ কিছুদিন আগে থেকে আমার স্ত্রীর উপর কু-দৃষ্টি দিতো এবং গালিগালাজ করত। আমি প্রতিবাদ করলে তারা সংঘবদ্ধভাবে আমার বাড়িতে হামলা করে লুটপাট করেছে। আমি প্রশাসনের কাছে তাদের দৃষ্টান্ত মুলক বিচার দাবি করছি।

মামলা করবেন কিনা এমন প্রশ্নে তিনি বলেন, তারা মামলা না করতে নানা ভাবে হুমকী ধামকী দিচ্ছে। তবুও আমি আজই (সোমবার) থানায় মামলা করবে। তবে বাদীর আনিত সব অভিযোগ মিথ্যা ও বানোয়াট বলে দাবি করেছে অভিযুক্ত এরশাদ।

বিষয়টি সম্পর্কে সোমবার (১৩ সে) বিকেলে শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমান জানান, হামলার ঘটনা শুনেছি। বাদি অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সূত্র :বিডি২৪লাইভ