যে তিন তারকাকে দলে চান রোনালদো

99

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের মৌসুম প্রায় শেষের দিকে চলে এসেছে। সব ক্লাব এখন নজর দিয়েছে দলবদলের দিকে। পরবর্তী মৌসুমে আরও বেশি সাফল্য পাওয়ার আশায় নামী ও তারকা ফুটবলারদের দলে ভেড়ানোই এখন ক্লাবগুলোর লক্ষ্য।

তাই তো ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো, তার ক্লাবের পরিচালকদের পরামর্শ দিয়েছেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনার তিন খেলোয়াড়কে পরবর্তী মৌসুমে দলে ভেড়ানোর। যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ফক্স স্পোর্টস প্রচার করছে এ খবর।

স্পেনের ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে সম্ভাব্য সকল শিরোপা জেতার পর নতুন চ্যালেঞ্জ নিতে চলতি মৌসুমের শুরুতে জুভেন্টাসে যোগ দিয়েছিলেন রোনালদো। তবে ভালো কাটেনি নতুন দলে তার প্রথম মৌসুম। ঘরোয়া লিগ সিরি আ জিতলেও উয়েফা চ্যাম্পিয়নস লিগ ও ইতালিয়ান কাপে ভরাডুবি হয়েছে জুভেন্টাসের।

তাই পরবর্তী মৌসুমে সাফল্যের পারদটা আরও উঁচুতে তুলতে বার্সেলোনার তিন খেলোয়াড়কে নিজ দলে চাচ্ছেন রোনালদো। তারা হলেন- ডাচ গোলরক্ষক জাসপান সিলেসেন, ফ্রেঞ্চ ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি এবং ক্রোয়াট মিডফিল্ডার ইভান রাকিতিচ।

বার্সার দ্বিতীয় গোলরক্ষক সিলেসেন আগেই ঘোষণা দিয়েছেন চলতি মৌসুম শেষে ক্লাব ছাড়তে চান তিনি। যে কারণে কোপা দেল রে’র ফাইনাল ম্যাচটিই হতে যাচ্ছে বার্সার জার্সিতে তার লাস্ট ম্যাচ। তিন মৌসুম বার্সায় কাটানো সিলেসেন পরবর্তী গন্তব্য ঠিক করেননি এখনো। জুভেন্টাসকে সে সুযোগটিই নিতে বলেছেন রোনালদো।

এছাড়া বার্সেলোনার হয়ে মিডফিল্ডার ইভান রাকিতিচেরও ভালো যাচ্ছে না বর্তমান সময়টা। ফর্ম হারিয়ে পরিণত হয়েছেন নিতান্ত সাধারণ এক ফুটবলারে। তবে তিনি নিজ থেকে ক্লাব ছাড়ার আগ্রহ প্রকাশ করেননি কখনোই। বরং বার্সেলোনা নীতিনির্ধারকরাই আর চাচ্ছেন না রাকিতিচকে ক্লাবে রাখতে।

অন্যদিকে স্যামুয়েল উমতিতির ব্যাপারটাও এখনো রয়েছে ধোঁয়াশায়। তবে চলতি মৌসুমে খুব বেশি ম্যাচে শুরুর একাদশে খেলার সুযোগ পাননি তিনি। তার ব্যাকআপ হিসেবে আনা হয়েছিল ক্লেমেন্ত লংলেকে। কিন্তু নিজের পারফরম্যান্স দিয়ে উমতিতিকে বেঞ্চে বসিয়ে দেন লংলে। এর সঙ্গে আবার ডি ইয়ংকে দলে ভেড়ানোয় পরের মৌসুমে উমতিতির শুরুর একাদশে থাকার সম্ভাবনা খুবই কম। তাই তাকে নিজের দলে ভেড়ানোর ইচ্ছা প্রকাশ করেছেন রোনালদো।