আফগানিস্তানের কোচ সিমন্সের দায়িত্ব ছাড়ার ঘোষণা

124

বিশ্বকাপের পরেই আফগানিস্তানের কোচের পদ থেকে সরে দাঁড়াবেন বলে ঘোষণা দিয়েছেন ফিল সিমন্স। ২০১৭ সালের ডিসেম্বরে আফগানিস্তান দলের কোচের পদে আসীন হওয়া সিমন্স জানিয়েছেন, এটাই তার জন্য সঠিক সময় দায়িত্ব ছাড়ার।

কারণ হিসেবে ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই ওপেনার জানান, আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) থেকে দেয়া লক্ষ্য তিনি পূরণ করেছেন। অর্থাৎ, দলকে বিশ্বকাপে অংশগ্রহণের টিকেট এনে দেয়ায় চুক্তি নবায়ন করতে চাচ্ছেন না তিনি।

‘ইএসপিএন ক্রিকইনফো’কে দেয়া এক সাক্ষাৎকারে সিমন্স বলেছেন, ‘আমি বিষয়টি নিয়ে অনেক ভেবেছি। এরপর এসিবিকে নোটিশ দিয়ে জানিয়েছি – চুক্তি নবায়ন করতে ইচ্ছুক নই। জুলাইতে আমার বর্তমান চুক্তি শেষ হলে নতুন কিছুর তালাশ করবো।’

এর আগে ওয়েস্ট ইন্ডিজকে দলকে কোচিং করানো সিমন্স আরও বলেন, ‘ঠিক ১৮ মাস আগে আমি দায়িত্ব গ্রহণ করি। আর আমি মনে করি, এই সময়ের মধ্যে আমি অনেক কাজ করেছি। সময় এসেছে নতুন কোনো পথে যাওয়ার। বোর্ড যখন আমাকে নিয়োগ দেয় তখন তাদের লক্ষ্য ছিল, বিশ্বকাপের টিকেট। আমিও দলে যোগ দেয়ার পর সবসময় চেষ্টা করে গেছি বেশি কিছু দেয়ার।’

আফগানদের সঙ্গে সিমন্সের চুক্তি শেষ হওয়ার কথা রয়েছে চলতি বছর জুলাইয়ের ১৫ তারিখ। বিশ্বকাপে দলের পারফরম্যান্সের ভিত্তিতে চুক্তি বাড়ানোর পরিকল্পনাও নিয়ে রেখেছিল এসিবি। তবে এর আগেই নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন ৫৬ বছর বয়সী সিমন্স।