টিউটরের হাত ধরে বোরকা পরে পালালেন ভাবনা

48

টিউটরের হাত ধরে বোরকা পরে পালালেন আলোচিত অভিনেত্রী ভাবনা । কিন্তু কেন? উত্তরে ভাবনা বলেন, ‘ফেরা’ শিরোনামে একটি টেলিছবির শুটিং করছি। গল্পের প্রয়োজনে বোরকা পরেছি। আমার চরিত্রের নাম ময়না।

অনিমেষ আইচ পরিচালিত টেলিছবিটিতে ভাবনার সহশিল্পী হিসেবে অভিনয় করছেন ইমন। টেলিছবিটির শুটিং বেশকিছু ধরে রাজবাড়ি জেলার গোয়ালন্দে হচ্ছে বলে জানান ভাবনা।

‘ফেরা’ টেলিছবিতে কী আছে জানতে চাইলে এই অভিনেত্রী বলেন, ‘অসাধারণ গল্প। সামাজিক ও মানবতার গল্প নিয়ে এই টেলিছবি। ময়না চরিত্রটার মধ্যে অনেক টানাপড়েন আছে। ময়নার বাবা এলাকার শীর্ষ সন্ত্রাসী থাকে। শুধু বাবার কারণে নিজেকে লুকিয়ে রাখতে হয় ময়নাকে। এমনকি বাসার বারান্দাতেও বোরকা পরে যেতে হয় তাকে। ময়নার জীবন কাহিনী নিয়ে এগুতে থাকে গল্প।’

ছবিতে ভাবনার হোম টিউটরের ভূমিকায় অভিনয় করছেন ইমন। টেলিছবির একপর্যায়ে দেখা যাবে বাবার অত্যাচার সহ্য করতে না পেয়ে হোম টিউটরের হাত ধরে বাড়ি থেকে পালিয়ে যাবে ভাবনা। এরপর ঘটনা মোড় নেবে অন্যদিকে।

কথায় কথায় ভাবনা বলেন, ‘ময়না জীবনে শান্তি খুঁজে বেড়ায় কিন্তু শেষ পর্যন্ত তার জীবনে কী হয় এটা জানার জন্য দর্শকদের আগ্রহ থাকবে বলে আমার বিশ্বাস।’

‘ফেরা’তে ভাবনার বাবার চরিত্রে অভিনয় করেছেন মামুনুর রশিদ। এ ছাড়া গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করছেন রওনক হাসান। একজন এনজিও কর্মীর চরিত্রে তাঁকে দেখা যাবে।

এদিকে, টেলিছবির শুটিং করতে অনেক কষ্ট করতে হয়েছে বলে জানান ভাবনা। তিনি বলেন, ‘খুব জ্বর নিয়ে শুটিং করেছি। ইউনিটের সবার অনেক সহযোগিতা ছিল তা না হলে শুটিং করতে পেতাম না।’

আসন্ন ঈদে বাংলাভিশনের পর্দায় দেখা যাবে ‘ফেরা’। এরইমধ্যে ভাবনার ফ্যানক্লাবে ছবিটি নিয়ে শুরু হয়েছে আলোচনা। এখন দেখা যাক, ভাবনার ‘গুলনেহার’-এর মতো এই টেলিছবিও সফলতার মুখ দেখে কি না!