মাঠেই ‘জুমার নামাজ’ আদায় মাশরাফিদের, ইমাম মাহমুদউল্লাহ

52

গত মাসে এক অনুষ্ঠানে মাশরাফি বিন মুর্তাজা বলেছিলেন, আমাদের দলের প্রায় প্রত্যেকটা ছেলেই পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে। শুধু তাই না আমরা যখন বিদেশে থাকি তখন আমাদের ইমাম হন মুশফিক না হয় মাহমুদউল্লাহ। তারই প্রমাণ মিলল ইংল্যান্ডের কার্ডিফে। অনুশীলনের ফাঁকে মাঠেই জুমার নামাজ আদায় করেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

শুক্রবার (২৪ মে) ছিল পবিত্র জুমার দিন। এদিন বাংলাদেশ দলের খেলোয়াড়দের অনুশীলন ছিল। তাই অনুশীলনের ফাঁকে মাঠেই জুমার নামাজ আদায় করেন তামিম, মাশরাফি, মুশফিকরা। আর নামাজের ইমামতি করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জুমার নামাজ আদায়ের ছবি আপলোড করেছেন দলের তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। ছবি ক্যাপশনে মিরাজ ইংরেজীতে লিখেছেন, Alhamdulillah. We all have prayed for Jumma prayers in the field (আলহামদুলিল্লাহ। আমরা মাঠে জুমআর নামাজ আদায় করলাম)।

৩০ মে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যেকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের বিশ্বকাপের। বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে ২জুন। তার আগে পাকিস্তান ও ভারতের বিপক্ষে ২৬ ও ২৮ মে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

উল্লেখ্য বিশ্বকাপ খেলার আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে অংশ নেয় টাইগাররা। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে নিজেদের প্রথম আন্তর্জাতিক শিরোপা জিতে নেয় বাংলাদেশ।